top of page

টি-টোয়েন্টি দলে এসএল মাহমুদউল্লাহর বিপক্ষে বাংলাদেশের সাদা বলের স্কোয়াডের বাইরে সাকিব।

Updated: Feb 20

মেহেদি হাসান মিরাজ T20I স্কোয়াড থেকে বাদ পড়েছেন যখন রহস্য স্পিনার আল ইসলাম প্রথমবার ডাক পেয়েছেন


সাকিব আল হাসানের চোখের অবস্থা তাকে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডের বাইরে রেখেছে। তবে নির্বাচকরা যেদিন শ্রীলঙ্কা সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেন, সেদিনই চট্টগ্রামে বিপিএল খেলায় রংপুর রাইডার্সের হয়ে ৩১ বলে ৬৯ রান করেন সাকিব।


cricket betting finder

সাকিব বলেছিল যে ব্যাটিং তার জন্য একটি সমস্যা ছিল - সাম্প্রতিক গেমগুলিতে শীর্ষ তিনে ফিরে আসার আগে তিনি রংপুরের হয়ে নিজেকে অবনমন করেছিলেন।


প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, যিনি ২৮ ফেব্রুয়ারি থেকে তার দায়িত্ব থেকে অব্যাহতি পাবেন, তার আট বছরের মেয়াদে তার শেষ স্কোয়াড নির্বাচন করেছেন। ছয়টি পরিবর্তনের মধ্যে বাদ পড়েছেন টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। আফিফ হোসেন, শামীম হোসেন, তানভীর ইসলাম, হাসান মাহমুদ ও রনি তালুকদারও বাদ পড়েছেন।


তার পরিবর্তে আনামুল হক, মোহাম্মদ নাইম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদকে ফিরিয়ে আনা হয়েছে। রহস্যময় স্পিনার আলিস আল ইসলাম, যিনি বর্তমানে বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে অ্যাকশনে রয়েছেন, জাতীয় দলে তার প্রথম ডাক পেয়েছেন।

এই বিপিএল মৌসুমে ফরচুন বরিশালের হয়ে এখন পর্যন্ত দুটি অর্ধশতক হাঁকিয়ে এক বছরেরও বেশি সময় পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। মাহমুদউল্লাহ ওয়ানডে দলে নিয়মিত ছিলেন, গত ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর মিস করেছেন। টি-টোয়েন্টি দলে ফিরেছেন তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ। তবে রকিবুল হাসান, আফিফ হোসেন ও হাসান মাহমুদের জায়গা হয়নি। রাকিবুল একজন তরুণ বাঁহাতি স্পিনার যখন আফিফ এবং মাহমুদ সাদা বলের উভয় দলেই তাদের জায়গা হারিয়েছেন।


৪, ৬ ও ৯ মার্চ সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ১৩, ১৫ ও ১৮ মার্চ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।


বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, আনামুল হক, মোহাম্মদ নাইম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মাহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান, আলিস আল ইসলাম।

ইন: আনামুল হক, মোহাম্মদ নাইম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আলিস আল ইসলাম


আউট: মেহেদী হাসান মিরাজ (ভিসি), আফিফ হোসেন, শামীম হোসেন, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, রনি তালুকদার (উইকেটরক্ষক)

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড


নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), আনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিদ হাসান মুস্তাফিজুর রহমান, মুস্তাফিজুর রহমান।


2 views0 comments

Comentários


bottom of page